সোনারগাঁয়ে পুলিশ-আনসারের পিটুনিতে যুবলীগ নেতা নাসির উদ্দিন হাসপাতালে

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশ ও আনসার সদস্যদের পিটুনিতে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন নামে এক যুবলীগ নেতা আহত হয়েছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সোনার তরী লোকজ মঞ্চে নাটক চলাকালে জোর করে মঞ্চে উঠাকে কেন্দ্র করে তর্ক-বিতর্কের জেরে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় সোনারগাঁ থানায় কোনো প্রকার অভিযোগ দায়ের করা হয়নি। তবে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও সোনারগাঁ থানার ওসির হস্তক্ষেপে ঘটনার মীমাংসার চেষ্টা চলছে বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে গত রোববার রাতে সোনার তরী লোকজ মঞ্চে একটি মঞ্চ নাটক পরিবেশিত হচ্ছে। এ সময় নাসির উদ্দিন নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে নিয়ম বহির্ভূতভাবে প্রবেশের চেষ্টা করেন। এ সময় দায়িত্বরত আনসার সদস্যরা তাকে বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ধ্বস্তাধস্তি কিল ঘুষির ঘটনা ঘটে। পরে আনসার সদস্যরা তাকে হাতে থাকা লাইট দিয়ে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ সময় স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে। খবর পেয়ে সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি সরকার ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত করেন।

আহত যুবলীগ নেতা নাসির উদ্দিন জানান, তিনি রাজনীতির পাশাপাশি নাট্যকর্মী হিসেবে কাজ করেন। মঞ্চে নাটক চলাকালে তিনি মঞ্চে যাওয়ার চেষ্টা কালে আনসার সদস্যরা তাকে বাধা দেন। এ সময় তার পরিচয় দেওয়ার পরও তার সঙ্গে খারাপ আচরণ করেন। এ সময় উভয় পক্ষের বাগবিতণ্ডার এক পর্যায়ে মারধর করেন।

সোনারগাঁ থানার পরিদর্শক মো. মহসিন বলেন, যুবলীগ নেতাকে কেউ চেনেন না। তারা এক মাসের জন্য লোক ও কারুশিল্প মেলায় দায়িত্ব পালন করতে এসেছেন। বাগবিতণ্ডা ও ধ্বস্তাধস্তির এক পর্যায়ে এক আনসার সদস্যের হাতে থাকা লাইটের আঘাতে কানে লেগে ফেটে যায়। ঘটনাটি ভুল বোঝাবুঝি থেকে হয়েছে। আশা করি এমপি মহোদয়ের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হবে। এ ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, যুবলীগ নেতা আহত হওয়ার ঘটনাটি পরিদর্শক (তদন্ত) মৌখিকভাবে অবগত করেছেন। তবে লিখিতভাবে কেউ অভিযোগ করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।