বিসিডিএস ফতুল্লা আঞ্চলিক কমিটির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্টস সমিতি ফতুল্লা আঞ্চলিক কমিটি ও এলাকার ঔষধ ব্যবসায়ীদের উদ্যোগে “ফ্রি মেডিকেল ক্যাম্প” অনুষ্ঠিত হয়েছে। অদ্য শুক্রবার (১৩ অক্টোবর) ফতুল্লা রেলওয়ে স্টেশন চেয়ারম্যান বাড়ি সংলগ্ন মোহাম্মদ আলী কনভেনশন সেন্টারে দিন ব্যাপী এই ক্যাম্প পরিচালিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব ফরিদ আহমেদ লিটন। সংগঠনটির সহ-সভাপতি মীর মোঃ নয়নের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ঔষধ ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি এস এম এইচ টিটু, বিশেষ অতিথি ছিলেন ফতুল্লা ৩নং ইউপি সদস্য আঃ বাতেন।

 

বিসিডিএস ফতুল্লা আঞ্চলিক কমিটির সভাপতি খন্দকার মাসুদ আহমেদের সভাপতিত্ত্বে সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করেন ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি ও চেঞ্জ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল হক আশু, বিসিডিএস আজমেরী বাগ আঞ্চলিক কমিটির সভাপতি মীর মিজানুর রহমান এবং বিসিডিএস নারায়নগঞ্জ জেলা কমিটির সাবেক কার্যকরী সদস্য আলী আশরাফ।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে ৪ জন মেডিসিন, ২জন গাইনী, ২জন চক্ষু চিকিৎসক উপস্থিত থেকে সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত প্রায় এক হাজার পাঁচশত রোগীর চিকিৎসা প্রদান করেন। উক্ত ফ্রি ক্যাম্পে ডায়বেটিকস মাপা সহ যাবতীয় ঔষধ ফ্রি প্রদান করা হয় এবং ফ্রি অপারেশনের জন্য প্রাথমিকভাবে ৩০ জন চোখের ছানী রোগী বাছাই করা হয়।

 

ফ্রি মেডিকেল ক্যাম্প বাস্তবায়নে উপস্থিত থেকে সহযোগীতা করেন মীর মোঃ মারফত আলী, মোঃ শাখাওয়াত ইসলাম, মোঃ রাসেল, মোঃ তানভীর হোসেন, মোঃ ইফতেখার, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 

এসময় আরও উপস্থিত ছিলেন বিসিডিএস ফতুল্লা আঞ্চলিক কমিটির সিনিয়র সভাপতি প্রফুল্ল মন্ডল, সহ-সভাপতি ইমরান হোসেন রুবেল সহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।