সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ইন্তেকাল

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২৩

চেঞ্জ নিউজঃ  সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান (৮১) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২৭ আগস্ট) রাত পৌনে ১২টার দিকে ময়মনসিংহ নগরীর একটি বেসরকারি হাসপাতালে  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মহানগর আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ও  মরহুমের ছেলে মোহিত-উর রহমান শান্ত জানান, আজ বাদ আসর মরহুমের নামাজে জানাজা আঞ্জুমান ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

এদিকে সাবেক ধর্মমন্ত্রীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে একনজর তাকে দেখার জন্য হাজার হাজার নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী ও সব শ্রেণি পেশার মানুষ হাসপাতালে ভিড় জমান। এতে সেখানে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান দীর্ঘ সময় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগ সরকারের আমলে ২০১৪-১৮ সালে টেকনোক্র্যাট কোটায় ধর্মমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৮৬ ও ২০০৮ সালে তিনি ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। রাজনীতির পাশাপাশি তিনি দীর্ঘ সময় নগরীর আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজের (মিন্টু কলেজ) অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২২ সালে একুশে পদক পান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সামরিক স্বৈরাচারবিরোধী সব গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম এ নেতা।