দারুল আরকাম হাফিজিয়া মাদ্রাসার হামদ, নাত ও কেরাত প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩

দারুল আরকাম হাফিজিয়া মাদ্রাসার হামদ, নাত ও কেরাত প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ফতুল্লার পোষ্ট অফিস পশু হাসপাতাল সংলগ্ন মাদ্রাসা প্রাঙ্গণে সকাল-৭ ঘটিকায় শুরু হয়ে বাদ এশা পর্যন্ত এর কার্যক্রম চলে।

অত্র মাদ্রাসার শিক্ষার্থীদের পাশাপাশি আল-আলিয়া আমেনা খাতুন মাদ্রাসার শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উক্ত প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে ৩০ জন শিক্ষার্থীর মাঝে পুরষ্কার হিসেবে ইসলামিক বই তুলে দেওয়া হয়

 

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা রেলস্টেশন প্লাটফর্ম জামে মসজিদের ঈমাম ও খতীব মুফতি আমিনুল ইসলাম তৈয়বী, তুফানী প্রধান কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম ও খতীব মুফতি ওয়ালিউল্লাহ আজাদী, মাওলানা শাহজাহান ইসলাম সাইফ, অত্র মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা ইমরানের ও হাফেজ মাওলানা আসাদুজ্জামান খান।   

নসিহতমূলক বক্তব্যকালে মুফতি ওয়ালিউল্লাহ আজাদী বলেনঃ মাদ্রাসার পরিবেশটা অনেক সুন্দর এবং পরিচালক অনেক উঁচুমানের আলেম। সুতরাং নারায়ণগঞ্জে এই মাদ্রাসা দীর্ঘদিন ইসলাম প্রচারে অগ্রণী ভুমিকা পালনে সচেষ্ট হবে বলেই আমার ধারণা।

মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মুফতী ওসমান গণীর সভাপতিত্ত্বে হাফেজ মাওলানা বিল্লালের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কমার্স কলেজের সাবেক প্রতিষ্ঠা প্রভাষক মোঃ আশরাফুল হক আশু , ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি আব্দুর রহিম, হিলফুল ফুজুল সংগঠনের সহ-সভাপতি মোঃ মকবুল আহমেদ মুকুল, আব্দুল করিম, ব্যবসায়ী মোঃ শিহাব, মোঃ মাসুম হোসেন প্রমুখ।

উল্লেখ্য দারুল আরকাম হাফিজিয়া মাদ্রাসাটির ২০১৬ সাল থেকে সুনামের সাথে পরিচালিত হচ্ছে। ২০২২ সালে যোবেদা খাতুন মহিলা মাদ্রাসা নামে এর মহিলা শাখা চালু করা হয়।