ফতুল্লায় পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৪

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় মায়ের বাসা থেকে আয়েশা আক্তার মিতু (২৬) নামের এক তরুণীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি এলাকাবাসীর। সোমবার (২৯ জানুয়ারি) ফতুল্লার আফাজ নগর এলাকার ওই বাসা থেকে আয়েশার মরদেহ উদ্ধার করা হয়।

তিনি শরীয়তপুর জেলার নড়িয়া থানার মূলফুতগঞ্জের ইতালি প্রবাসী হান্নান মিয়ার মেয়ে ও বিসিক শাসনগাঁও এলাকার যুবলীগ নেতা সোহেল মাতবর স্ত্রী। আয়েশা ও সোহেল উভয়েই দ্বিতীয় বিয়ের সংসার এটি।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন মোল্লা স্বজনদের বরাত দিয়ে জানান, আয়েশা ইতালিপ্রবাসী ছিলেন। তিন বছর আগে তিনি দেশে আসেন। তার বাবা দীর্ঘদিন ধরে ইতালিতে আছেন। তার বর্তমান স্বামী বিসিকের স্থানীয় যুবলীগ নেতা সোহেল মাতবর। সোহেলের সঙ্গে চার মাস আগে পারিবারিকভাবে আয়েশার বিয়ে হয়। এর আগে বনিবনা না হওয়ায় তিনি দেশে ফিরে এসে প্রথম স্বামীকে ডিভোর্স দেন। আগের সংসারে তার একটি ছেলে সন্তান আছে।

এসআই জানান, সোমবার সকালে আয়েশা বিসিক এলাকার স্বামীর বাড়ি থেকে আফাজ নগরে মায়ের বাসায় আসেন। পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে পরিবারের সদস্যদের মনোমালিন্য ও কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আয়েশা তার মায়ের ঘরে ঢুকে দরজা লাগিয়ে দেন। দুপুর ১টার দিকে তার মা ও ভাইয়েরা ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাচ্ছিলেন না। এক পর্যায়ে ঘরের দরজা ভেঙে দেখতে পান, গলায় ওড়না পেঁচানো অবস্থায় আয়েশার নিথর দেহ সিলিং ফ্যানে ঝুলছে। তখন পরিবারের সদস্যরা তাকে খানপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে আয়েশার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যায়।